ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য 2024

Dhaka to Chittagong Train Schedule - আপনি কি ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য খুঁজছেন তাহলে আপনি সঠিক জায়গায় আছেন যেখানে আপনি ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী সম্পর্কে আপডেট তথ্য পাবেন। এই ভঙ্গিতে, আমি ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কিত সমস্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেছি। আপনি যদি ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম যেতে আগ্রহী হন, আমি আশা করি এই পোস্টটি আপনার জন্য সবচেয়ে সহায়ক হবে।

train , Dhaka To Chittagong, Train schedule, Dhaka to Chittagong Train Schedule, dhaka to chittagong train schedule and ticket price, dhaka to chittagong train schedule tomorrow, dhaka to chittagong train, dhaka to chittagong train ticket, dhaka to chittagong train schedule and ticket price, dhaka to chittagong train ticket, train ticket, ajker blog, ট্রেন , ঢাকা থেকে চট্টগ্রাম, ট্রেনের সময়সূচী, ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী, ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য, আগামীকাল ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী, ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেন, ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের টিকিট, ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য , ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের টিকিট, ট্রেনের টিকিট,


ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের তালিকা

ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেন রুটে নয়টি ট্রেন রয়েছে। ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত দুই শ্রেণীর ট্রেন রয়েছে। এগুলি হল আন্তঃনগর এবং মেইল ট্রেন। চলুন দেখে নেওয়া যাক ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেন পরিষেবা:


Dhaka to Chittagong Intercity Train List:

Subarna Express (702)

Mahanagar Provati (704)

Mohanagar Express (722)

Turna Express (742)

Sonar Bangla Express (788)


Dhaka to Chittagong Mail/Express Train list:

Chittagong Mail (2)

Karnaphuli Express (4)

Chattala Express (68)



ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ২০২৪

এখানে Dhaka to Chittagong Train Schedule সম্পর্কে সম্পূর্ণ তালিকা রয়েছে যা ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেন রুটের সময়সূচী তালিকা। ঢাকা থেকে চট্টগ্রাম সমস্ত ট্রেনের সময় তালিকা নিচে দেওয়া হল-

Train Name & No.Departure Time (From Dhaka)Arrival Time (To Chittagong)Day Off
Subarna Express – 702        04:30 pm        09:50 pmMonday
Mahanagar Provati – 704        07:45 am        02:00 pmNo
Mohanagar Express – 722        09:20 pm                4:50 amSunday
Turna Express – 742        11:30 pm        06:20 amNo
Sonar Bangla Express – 788        07:00 am        12:15 pmWednesday
Chittagong Mail – 2        10:30 pm        07:25 amNo
Karnaphuli Express – 4        08:45 am        06:15 pmNo
Chattala Express – 68        01:00 pm        08:30 pmTuesday


ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী - Dhaka to Chittagong Train Schedule 2024

ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের টিকিটের মূল্য ২০২৪

বাংলাদেশ রেলওয়ে ট্রেনের টিকিটের দাম তাদের ট্রেনের বিভাগ এবং তাদের আসনের ক্লাসের উপর নির্ভর করে। এখানে ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের ভাড়ার তালিকা ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের কেবিনের টিকিটের মূল্য সহ।



Train Name & NoTrain TypeTicket Price (BDT)
Subarna Express – 701Intercity trainShovan Chair- 355
Snighdha – 673
Sonar Bangla Express – 788Intercity trainAC Seat: 1100/=
Snigdha: 1000/=
Shovon Chair: 600/=
Mohanagar Godhuli – 703Intercity trainAC Seat: 731/=
Snighdah: 610/=
Shovon Chair: 320/=
Mohanagar Provati – 704Intercity trainAC Seat: 756/=
First Class: 455/=
Snighdha Second Class: 345/=
Shovon Chair: 150/=
Shovon Chair Second Class: 125/=
Mohanagar Express – 722Intercity trainAC seat: 656/=
Shovon chair: 345/=
Turna Express – 742Intercity trainAC Bath: 1093/=
Ac Seat: 731/=
Shovon Chair: 320/=



Dhaka to Chittagong train ticket price । ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের টিকিটের মূল্য



সুবর্ণ এক্সপ্রেস (Subarna Express Train): ঢাকা থেকে বিকাল 04:30 টায় যাত্রা করে এবং চট্টগ্রামে পৌঁছায় 09:50 টায়। সোমবার এই ট্রেন চলাচল করে না।

মহানগর প্রভাতী (Mahanagar Provati Train): ঢাকা থেকে যাত্রা শুরু করে সকাল ০৭:৪৫ মিনিটে এবং চট্টগ্রামে পৌঁছায় দুপুর ২টায়। এই ট্রেনে কোনো ছুটি নেই।



মোহনগর এক্সপ্রেস (Mohanagar Express Train): ঢাকা থেকে রাত 09:20 টায় যাত্রা শুরু করে এবং চট্টগ্রামে পৌঁছায় 04:50 টায়। রবিবার এই ট্রেন বন্ধ থাকে।



তূর্ণা এক্সপ্রেস (Turna Express Train): ঢাকা থেকে রাত 11:30 টায় ছাড়ে এবং চট্টগ্রাম 06:20 টায় পৌঁছায়। এই আন্তঃনগর ট্রেন প্রতিদিন মানুষ বহন করে।

সোনার বাংলা এক্সপ্রেস (Sonar Bangla Express Train): সকাল ৭টায় ঢাকা থেকে যাত্রা শুরু করে এবং দুপুর ১২টা ১৫ মিনিটে চট্টগ্রাম স্টেশনে পৌঁছায়। বুধবার বন্ধ থাকে।


চট্টগ্রাম মেইল এক্সপ্রেস (Chittagong Mail express Train): ট্রেনটি ঢাকা থেকে রাত সাড়ে ১০টায় ছেড়ে চট্টগ্রামে পৌঁছায় সকাল ৭টা ২৫ মিনিটে। এর কোন অফ ডে নেই।


কর্ণফুলী এক্সপ্রেস (Karnaphuli Express Train): ঢাকা থেকে সকাল ৮টা ৪৫ মিনিটে ছেড়ে চট্টগ্রামে পৌঁছাবে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে।


চট্টলা এক্সপ্রেস (Chattala Express Train): ঢাকা থেকে দুপুর ১টায় যাত্রা করে এবং রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম পৌঁছায়। মঙ্গলবার এটি বন্ধ।




ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের টিকিট বুকিং - Dhaka to Chittagong Train Ticket Booking 2024


Dhaka to Chittagong Train Ticket অনলাইনে বুকিং খুবই সহজ। শুধু বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং (E-ticket) ওয়েবসাইটে যান এবং একটি অ্যাকাউন্ট তৈরি করুন। একটি অ্যাকাউন্ট তৈরি করার প্রক্রিয়ার পরে আপনি আপনার টিকিট কিনতে সক্ষম হবেন।



অবশ্যই পড়ুন: বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী



ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের দূরত্ব - Dhaka to Chittagong Train Distance


ঢাকা থেকে চট্টগ্রামের মোট দূরত্ব ২৪৫ কিলোমিটার বা ১৫৩ মাইল। সমস্ত আন্তঃনগর ট্রেন এই দূরত্বটি 6 ঘন্টার মধ্যে অতিক্রম করে এবং মেইল ট্রেনগুলিকে গন্তব্যে পৌঁছতে 8 থেকে 10 ঘন্টা সময় লাগে।



ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের রুট ম্যাপ - Dhaka to Chittagong train Route Map




ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেন রুট বাংলাদেশের অন্যতম ব্যস্ততম ট্রেন রুট। এখানে, আপনি ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেন রুটের মানচিত্র দেখতে পাবেন।

 Keyword: 

train , Dhaka To Chittagong, Train schedule, Dhaka to Chittagong Train Schedule, dhaka to chittagong train schedule and ticket price, dhaka to chittagong train schedule tomorrow, dhaka to chittagong train, dhaka to chittagong train ticket, dhaka to chittagong train schedule and ticket price, dhaka to chittagong train ticket, train ticket, ajker blog, ট্রেন , ঢাকা থেকে চট্টগ্রাম, ট্রেনের সময়সূচী, ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী, ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য, আগামীকাল ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী, ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেন

সর্বশেষে
ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী সম্পর্কে এই নিবন্ধটি পড়ার জন্য ধন্যবাদ। আপনার যদি কোন প্রশ্ন থাকে বা আপনার যদি ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে আরও তথ্যের প্রয়োজন হয় তবে অনুগ্রহ করে মন্তব্য বক্সের মাধ্যমে কিছু জিজ্ঞাসা করুন।
Previous Post Next Post