তরুণ শিক্ষার্থীদের জন্য সু-খবর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন যে, তরুণ শিক্ষার্থীদের জন্য সকল মন্ত্রণালয়ে এ বছর থেকে'ই ইন্টার্নশিপ চালু হয়েছে। এটি সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের  (সিআরআই) বড় একটি অর্জন। সাভারে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে সপ্তমবারের মতো আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ



প্রতিমন্ত্রী আরোও বলেন, ইতিমধ্যে বিদ্যুৎ, জ্বালানি, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগসহ কয়েকটি মন্ত্রণালয় ১০০০ এর বেশি তরুণ শিক্ষার্থীদের নিয়ে ইন্টার্নশিপ চালু করেছে।




 প্রতিমন্ত্রী জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জুরিবোর্ডের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সেরার সেরাদের’ বাছাইয়ে বেশ কিছুদিন ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন জুরিবোর্ডের সদস্যরা। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য এ বছর সাতশ'টির বেশি সংস্থা আবেদন করে ইতিমধ্যে। জুরিবোর্ডের সদস্যরা এ সকল সংস্থার মধ্য থেকে বাছাই করে একটি পর্যায়ে নিয়ে এসেছেন। তিনি বলেছেন, ‘গত সাত বছরে ১৪৫টির বেশি সংগঠনকে আমরা পুরস্কৃত করেছি। প্রায় দুইশত সত্তর'টি সংস্থা আমাদের সঙ্গে আছে। সিআরআইয়ের বড় আরেকটি অর্জন হলো, এ বছর আমরা সব মন্ত্রণালয়ে ইন্টার্নশিপ চালু করেছি। কারণ, মন্ত্রিপরিষদ অনুমোদন দিয়েছে।’



দেশগঠনে এগিয়ে আসা একদল তরুণের হাতে ৭র্ম বারের মতো উঠল জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড।  তরুণদের ১২টি সংগঠনকে বিজয়ী ঘোষণা করা হয় ৬টি ক্যাটাগরিতে এবারের আয়োজনে।  সিআরআইয়ের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বিজয়ীদের হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সিআরআইয়ের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।

Previous Post Next Post