আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু | Online Train Ticket Booking

আপনারা যারা ঈদুল আজহা উপলক্ষে ছুটিতে গ্রামের বাড়ি অথবা যেকোনো জায়গায় ভ্রমণের জন্য ট্রেনের টিকেট কাটার জন্য রেলওয়ে ওয়েবসাইটে ঘোরাঘুরি করছেন তাদের জন্য সুখবর।

Bangladesh Railway, Railway Ticket, ঈদের ট্রেনের আগাম টিকেট, ট্রেনের টিকেট , Railway ticket online, বাংলাদেশ রেলওয়ে টিকেট বুকিং, ট্রেনের টিকিট অনলাইন, ajker blog


আসন্ন ঈদুল আজহা উপলক্ষে Bangladesh Railway বিশেষ ব্যবস্থা নিয়ে ট্রেনের টিকিট বিক্রি শুরু করেছে। আজ সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি ইতোমধ্যে শুরু হয়েছে। অন্যদিকে পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে বেলা ২টায়। আজ রবিবার (২ জুন) বিক্রি করা হচ্ছে আগামী ১২ জুনের টিকিট।


আগামী ১৭ জুন 'কে পবিত্র ঈদুল আজহার দিন ধরে আন্তঃনগর ট্রেন (Intercity Train) এর আসন অগ্রিম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে Bangladesh Railway। বরাবরের মতো এবারও Train Ticket শতভাগ আসন অনলাইনে বিক্রি হবে। যাত্রীদের যাতে আসন সংগ্রহের ভোগান্তি না হয়, তাই এই ভোগান্তি দূর করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।


ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেওয়া কর্মপরিকল্পনা থেকে এসব তথ্য আজকের ব্লক ডটকম নিয়ে এসেছেন।



কর্মপরিকল্পনায় বলা হয়, পশ্চিমাঞ্চলে চলাচল করার সব আন্তঃনগর ট্রেনের (Intercity Train) আসন সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচল করা সব ট্রেনের (Train) আসন বেলা ২টায় বিক্রি করা হবে। বরাবরের মতো এবারও ঈদের আগে বিশেষ ব্যবস্থায় ৫ দিনের ট্রেনের আসন বিক্রি করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ


এবার ঈদুল আজহা উপলক্ষে ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসনসংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি, যা শতভাগ অনলাইনে বিক্রি করা হবে।


আরও বলা হয়, ঈদের আগে পর্যন্ত আন্তঃনগর ট্রেনের ১২ জুনের আসন বিক্রি হবে ২ জুন; ১৩ জুনের আসন বিক্রি হবে ৩ জুন; ১৪ জুনের আসন বিক্রি হবে ৪ জুন; ১৫ জুনের আসন বিক্রি হবে ৫ জুন; ১৬ জুনের আসন বিক্রি হবে ৬ জুন।


রিলেটেড কিওয়ার্ড

ট্রেনের টিকেট

অনলাইনে ট্রেনের টিকেট বুকিং

ট্রেনের টিকেট অনলাইন

অনলাইনে ট্রেনের টিকেট

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম

ট্রেনের টিকেট কাটার নিয়ম

মোবাইলে ট্রেনের টিকেট কাটার নিয়ম

অনলাইনে ট্রেনের টিকেট ক্রয়

ট্রেনের টিকেট বুকিং

অনলাইনে ট্রেনের টিকেট কাটার সময়

train ticket

Online train ticket booking

Train tickets online

Train tickets online

Rules for online train ticket booking

Train ticket booking rules

Rules for buying train tickets on mobile

Buy train tickets online

Train ticket booking

Online train ticket booking time

Next Post Previous Post