ads

আজকের ব্লগ পোস্টের মাধ্যমে আপনাদের জানতে পারবেন  কিভাবে কিডনি ভালো রাখার যায় উপায়। আজকের ব্লগ পোস্টে কিডনি ভালো রাখার 9 টি টিপস সম্পর্কে আপনাদের বিস্তারিত জানাবেন। বিস্তারিত ভালোভাবে জানার জন্য পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।

tips to keep kidneys healthy kidney valo rakhar khabar, কিডনি রোগ থেকে মুক্তির উপায়, বুকে ব্যথার দোয়া, সকল দোয়া, হার্টের কুরআনী চিকিৎসা, ভালো হওয়ার দোয়া, কোন দোয়া পড়লে টাকা আসে, kidney valo rakhar khaba, কিডনি রোগ থেকে মুক্তির উপায়, দোয়া কবুল হওয়ার সূরা, বুকে ব্যথার দোয়া, সকল দোয়া,হার্টের কুরআনী চিকিৎসা, Tips to keep kidneys healthy kidney valo rakhar khabar, Ways to get rid of kidney disease, Dua for chest pain, all prayers, Quranic treatment of heart, Good luck, If you pray, money will come. kidney valo rakhar khaba, Ways to get rid of kidney disease, Surah of acceptance of prayers, Dua for chest pain, All prayers, Quranic treatment of the heart,


কিডনি হচ্ছে  - মানব শরীরের অন্যতম একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। প্রতিটি মানব শরীরে ২’টি কিডনি থাকে। যেগুলো আমাদের দেহের পানির ভারসাম্য রক্ষা করে এবং বিভিন্ন ধরনের দূষিত পদার্থ ছেকে বের করে। এর জন্য সুস্থ থাকার জন্য কিডনির সুস্থতা খুবই গুরুত্বপূর্ণ। 


আমরা অনেকেই জানি না যে, কিভাবে কিডনির যত্ন নিলে তা সুস্থ থাকবে। আসুন তাহলে জেনে নেওয়া যাক কি হয় কিডনি সুস্থ রাখা যায়।


কিডনি সুস্থ রাখার উপায়

১. প্রতিদিন ৩-৪ লিটার পানি পান করুন: পর্যাপ্ত পানি পান করলে কিডনিতে পাথর হওয়ার ঝুঁকি অনেক কমে যায় এবং এর স্বাভাবিক কার্যক্রম ঠিক থাকে।


২. অতিরিক্ত লবণ পরিহার করুন : খাবারে অতিরিক্ত লবণ দেওয়া বা খাবারের সাথে আলাদা লবণ খাওয়া কিডনির জন্য ক্ষতিকর। অতিরিক্ত লবন খাওয়া পরিহার করুন।


৩. ওজন নিয়ন্ত্রণে রাখুন : অতিরিক্ত শরীরে ওজন কিডনি রোগের ঝুঁকি অনেকটাই বাড়িয়ে দেয়। তাই আপনার ওজন নিয়ন্ত্রণ রাখুন।


৪. মাদক ত্যাগ করুন : ধূমপান ও মদপানের কারণে ও কিডনিতে রক্ত চলাচল কমে যেতে পারে। ফলে এর কর্মক্ষমতা হ্রাস পায়। তাই এগুলো থেকে বিরত থাকুন।


৫. ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখুন : নিয়মিত রক্তে সুগারের পরীক্ষা করান এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখুন।


৬. কোমলপানীয় পরিহার করুন: কোমলপানীয় বা বিভিন্ন রকমের এনার্জি ড্রিংকস কিডনির জন্য অত্যন্ত ক্ষতিকর। কারী কোমল পানীয় পরিহার করুন।


৭. রক্তচাপ স্বাভাবিক রাখুন: রক্তচাপ ১৪০/৯০ এর উপরে থাকলে কিডনির সমস্যা হওয়ার ঝুঁকি বেড়ে যায়।


৮. ওষুধ সেবনে সতর্ক হোন: কম-বেশি প্রায় সব ওষুধই কিডনির জন্য ক্ষতিকর। তাই চিকিৎসকের পরামর্শ ছাড়া কোন ধরনের ওষুধ গ্রহণ করা ঠিক নয়।


৯. নিয়মিত শরীরচর্চা করুন: নিয়মিত শরীরচর্চা করলে কিডনি রোগের ঝুঁকি অনেকটাই কমে যায়। আসুন কিডনির যত্ন নেই, সুস্থ থাকি।


আজকে আমাদের ব্লগ পোস্টের মাধ্যমে জানতে পারলেন কিভাবে কিডনি সুস্থ রাখা যায়। আশা করি আপনারা সকলেই বুঝতে পারছেন কিডনি সুস্থ রাখার নয়টি টিপসগুলো। আমাদের পোস্টটি ভাল লাগলে কমেন্ট মাধ্যমে আমাদের জানাতে পারেন অথবা কোন ভুল ফলে সে বিষয়েও আমাদের জানাতে পারেন। লাইক কমেন্ট দিয়ে আমাদের সাথে থাকুন।

Post a Comment

Previous Post Next Post

ads p1

ads p2