ads

Bangladesh Railway E-Ticketing Service, E Ticket Railway Gov Bd registration Book Online Ticket, Bangladesh Railway Online Train Ticket Buy New System, BD Train E Ticket Registration Online & Train Ticket Booking, Online Train Ticket, shohoz Online Train Ticket Buy System    e-Ticketing System, Railway, Railway tickets, railway e ticket registration,  e ticket login, train tickets online, train-service,  railway ticket online shohoz,  etiket railway gov bd,  bangladesh railway online ticket booking time


shohoz.com অনলাইন ট্রেন টিকিট কেনার নিয়ম | বাংলাদেশ রেলওয়ে eticket.railway.gov.bd. ওয়েবসাইট থেকে ট্রেনের টিকিট কিনবেন তা জানুন, আপাতত কোনো অ্যাপ নেই, টিকিট কেনা যাবে একটি নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে রেজিস্ট্রেশন করে, ট্রেনের টিকিট কিনুন www.eticket.railway.gov.bd

Bangladesh Railway E-Ticketing Service, E Ticket Railway Gov Bd registration Book Online Ticket, Bangladesh Railway Online Train Ticket Buy New System, BD Train E Ticket Registration Online & Train Ticket Booking, Online Train Ticket, shohoz Online Train Ticket Buy System



www.eticket.railway.gov.bd-এ কীভাবে নিবন্ধন করবেন


নতুন প্রক্রিয়ায় ট্রেনে ভ্রমণ করার জন্য আপনাকে প্রথমে www.eticket.railway.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটের নীচে "রেজিস্ট্রেশন" বিকল্পে ক্লিক করলে "একটি অ্যাকাউন্ট তৈরি করুন" নামে একটি নতুন পৃষ্ঠা তৈরি হবে।


Bangladesh Railway E-Ticketing Service, E Ticket Railway Gov Bd registration Book Online Ticket, Bangladesh Railway Online Train Ticket Buy New System, BD Train E Ticket Registration Online & Train Ticket Booking, Online Train Ticket, shohoz Online Train Ticket Buy System

 


সংশ্লিষ্ট ফাঁকা অংশে প্রয়োজনীয় তথ্য দিয়ে পূরণ করতে হবে "ব্যক্তিগত তথ্য"। তারপর "নিরাপত্তা কোড" বিকল্পের পাশে দেখানো কোডটি পূরণ করুন এবং "রেজিস্টার" বিকল্পে ক্লিক করুন।



Bangladesh Railway E-Ticketing Service, E Ticket Railway Gov Bd registration Book Online Ticket, Bangladesh Railway Online Train Ticket Buy New System, BD Train E Ticket Registration Online & Train Ticket Booking, Online Train Ticket bd




সমস্ত তথ্য সঠিক হলে, “রেজিস্ট্রেশন সাকসেসফুল” নামে একটি নতুন পেজ আসবে। ই-টিকেটিং সিস্টেম থেকে অবিলম্বে আপনার দেওয়া ই-মেইলে বাংলাদেশ রেলওয়ের একটি ই-মেইল পাঠানো হবে অথবা আপনার ওয়েবসাইটে দেওয়া নাম্বারে একটি 6 ডিজিটের পিন আসবে ওখান থেকে আপনার পিন দিলে ভেরিফাইড হয়ে যাবে। আপনি যখন মেলটি খুলবেন, সেখানে একটি "ক্লিক" বিকল্প থাকবে, লিঙ্কটিতে ক্লিক করার ফলে নিবন্ধন বা নিবন্ধন প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হবে।


Bangladesh Railway E-Ticketing Service, E Ticket Railway Gov Bd registration Book Online Ticket, Bangladesh Railway Online Train Ticket Buy New System, BD Train E Ticket Registration Online & Train Ticket Booking, Online Train Ticket bd



www.eticket.railway.gov.bd এ কিভাবে টিকিট কিনবেন


নিবন্ধন প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হলেই যাত্রীরা নির্দিষ্ট সময়ে ওয়েবসাইটে প্রবেশ করে টিকিট কিনতে পারবেন। টিকিট কিনতে প্রথমে eticket.railway.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।


e-Ticketing System, Railway, Railway tickets, railway e ticket registration,  e ticket login, train tickets online, train-service,  railway ticket online shohoz,  etiket railway gov bd,  bangladesh railway online ticket booking time


আপনি প্রবেশ করার পরে, "লগ ইন" প্যানেল প্রদর্শিত হবে। প্যানেলে, আপনাকে ই-মেইল (যে ইমেলটি দিয়ে নিবন্ধন করা হবে), পাসওয়ার্ড এবং নিরাপত্তা কোড পূরণ করতে হবে এবং "লগ ইন" বিকল্পে ক্লিক করতে হবে। তারপরে "Purchase Ticket" অপশন আছে।




সেই পেজ থেকে, আপনি কোন স্টেশন থেকে যাত্রা করবেন, কোন স্টেশনে যাবেন, ট্রেনের নাম, যাত্রার তারিখ, ক্লাস (শোভন, এসি চেয়ার এবং কেবিন) এবং আপনাকে জানিয়ে খালি ঘরগুলি পূরণ করতে হবে। টিকিটের সংখ্যা।


 


এর পরে, যদি ট্রেনের টিকিট বা সিট খালি থাকে, তাহলে "রেজিস্ট্রেশন সিট পাওয়া যায়"। একই সঙ্গে টিকিটের দামও জানিয়ে দেওয়া হবে। যাত্রীকে এখন "Purchase Ticket" অপশনে ক্লিক করতে হবে।


 


টিকিটের টাকা ক্রেডিট কার্ড, ক্যাশ কার্ড বা ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে পরিশোধ করতে হবে। একবার পেমেন্ট করা হয়ে গেলে, কয়েক মিনিটের মধ্যে টিকিটটি যাত্রীর ই-মেইলে (রেজিস্ট্রেশনে দেওয়া) পাঠানো হবে।



ই-মেইলে পাঠানো টিকিটটি প্রিন্ট করুন এবং যাত্রার আধা ঘণ্টা আগে ছবি ও আইডি কার্ডসহ সংশ্লিষ্ট স্টেশনে গিয়ে প্রিন্ট করা টিকিট সংগ্রহ করুন।


 


বাংলাদেশ রেলওয়ের সকল আন্তঃনগর ট্রেনের টিকিট শনিবার (২৬ মার্চ) থেকে অনলাইনে পাওয়া যাবে।




shohoz.com Online Train Ticket Buy System | Bangladesh Railway eticket.railway.gov.bd | Online E-Ticek Railway BD

 

 

বৃহস্পতিবার (২৫ মার্চ) ট্রেনের টিকিট প্রদান সংক্রান্ত বাংলাদেশ রেলওয়ের গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, ২৬ মার্চ সকাল ৮টা থেকে কাউন্টারসহ অনলাইনে (eticket.railway.gov.bd) পোর্টালের মাধ্যমে ইস্যু করা হবে।

 

 

 

উল্লেখ্য, গত ২১ মার্চ থেকে বাংলাদেশ রেলওয়ে কাউন্টার থেকে হাতে কলমে টিকিট বিক্রি করছে। নতুন কোম্পানিকে টিকিট বিক্রির দায়িত্ব দেওয়ার প্রক্রিয়ার কারণে অনলাইনে টিকিট বিক্রি বন্ধ রয়েছে।

 

 

সন্ধ্যা ৬টার পর আবারও দেশের ৭৭টি স্টেশনে কম্পিউটারের মাধ্যমে আন্তঃনগর ট্রেনের টিকিট বিতরণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে রেলওয়ে। বৃহস্পতিবার (২৪ মার্চ) রেলওয়ের পরিচালক ট্রাফিক (বাণিজ্যিক) নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা জারি করা হয়।

 

নির্দেশনা অনুযায়ী, বাংলাদেশ রেলওয়ের ইন্টিগ্রেটেড টিকেটিং সিস্টেম (ব্রিটিস) পরিচালনার জন্য 15 ফেব্রুয়ারি সহজ-সিনেসিস-ভিনসেন (জেবি) এর সাথে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী, সহজ-সিনেসিস-ভিনসেনের 77টি স্টেশনে কম্পিউটার টিকিট সিস্টেমে রেলের টিকিট বিক্রি করা হবে।

 

 

 

তবে প্রযুক্তিগত কারণে 21 থেকে 25 মার্চের মধ্যে ম্যানুয়ালি টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 26 মার্চ থেকে (যাত্রার তারিখ বিবেচনা করে) টিকিট ইজি-সিনেসিস-ভিনসেন কম্পিউটার এবং অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে।

 

 

 

শুক্রবার (২৫ মার্চ) দুপুর ১২টা থেকে অনলাইনে রেলের টিকিট সংগ্রহ করা যাবে। তবে অ্যাপে নয়, টিকিট শুধুমাত্র ওয়েবসাইট (eticket.railway.gov.bd) থেকে সংগ্রহ করা যাবে।

 

জানা গেছে, নতুন ওয়েবসাইট থেকে টিকিট সংগ্রহ করতে হলে প্রথমে প্রয়োজনীয় তথ্য দিয়ে নতুন অ্যাকাউন্ট খুলতে হবে। অর্থাৎ পুরনো ওয়েবসাইট বা অ্যাপ অ্যাকাউন্টের তথ্য নতুন ওয়েবসাইটে লগইন করা যাবে না।

 

পাঁচ বছরের জন্য নতুন এই টিকিট ব্যবস্থা পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে ‘Easy-dotcom’-কে। সংস্থার তরফে জানানো হয়েছে, এই নতুন ব্যবস্থায় গ্রাহকরা অনলাইনে ৫০ শতাংশ টিকিট কিনতে পারবেন।


E-Ticketing System, Railway, Railway tickets, railway e ticket registration, e ticket login, train tickets online, train-service, railway ticket online shohoz, etiket railway gov bd, bangladesh railway online ticket booking time.


বাংলাদেশ রেলওয়ে ই-টিকিট পরিষেবা, ই টিকিট রেলওয়ে সরকার বিডি রেজিস্ট্রেশন বুক অনলাইন টিকিট, বাংলাদেশ রেলওয়ে অনলাইন ট্রেন টিকিট কিনুন নতুন সিস্টেম, বিডি ট্রেন ই টিকিট নিবন্ধন অনলাইন এবং ট্রেনের টিকিট বুকিং, অনলাইন ট্রেনের টিকিট, অনলাইন ট্রেন টিকিট কেনার সিস্টেম


Post a Comment

Previous Post Next Post

ads p1

ads p2