ads

রিয়েলমি অফিশিয়াল ফোন চেনার সহজ উপায় বর্তমানে বাংলাদেশে খুবই জনপ্রিয়তা লাভ করেছে। অনেকে রিয়েলমি ফোন কিনতে চান কিন্তু কেনার সময় অনেকে মনে করেন এটি আসল নাকি নকল সেটা সহজে বুঝতে পারেন না।

আপনি কিভাবে রিয়েলমি অফিশিয়াল ফোন গুলো খুব সহজে চিনবেন আজকের ব্লগ পোস্টের মাধ্যমে আমি তুলে ধরবো। এ বিষয়ে বুঝার জন্য মনোযোগ দিয়ে পোস্টটি পড়ুন।

IMEI Number Check, Offical Number Check, আসল মোবাইল চেনার উপায়, technology blog, popular blogs


রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার সহজ উপায়

রিয়েলমি অফিশিয়াল ফোন চেক করার জন্য সর্বপ্রথম এই লিঙ্কে ক্লিক করুন। এখানে যে বক্সটি দেখতে পাচ্ছেন সেখানে আপনার রিয়েল মি ফোনের আইএমইআই () নাম্বার দিন। এরপর নিচের দেওয়া Check Now বাটনে ক্লিক করুন।



আর আপনি যদি না জেনে থাকেন ফোনের আই এম ই নাম্বার কিভাবে বের করতে হয়। তাহলে আপনার মোবাইল ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করুন *#০৬# । এই কোডটি ডায়াল করার পর একটু সময় নিবে। কিছু সময় পর আপনি আপনার রিয়েলমি ফোনের ১৫ ডিজিটের আইএমইআই (IMEI) নাম্বার পেয়ে যাবেন।


Check Now বাটনে ক্লিক করার পর আপনার ফোনটি যদি ওরজিনাল রিয়েলমি মোবাইল হয় তাহলে সম্পূর্ণ তথ্য আপনার সামনে চলে আসবে। এখানে আপনার মোবাইলটি কত সালে কত তারিখে তৈরি হয়েছে বিস্তারিত সকল তথ্য আপনি জানতে পারবেন।


আপনি এভাবেই রিয়ালমি অরজিনাল ফোন কিনতে পারবেন সহজেই। কেননা আমি উপরের যে লিঙ্কটি দিয়েছি সেই লিংক এ গিয়ে রিয়েলমি অফিশিয়াল ওয়েবসাইট এর লিংক।আপনার এর মাধ্যমে খুব সহজেই অফিশিয়াল বা আনঅফিসিয়াল ফোন গুলো চিনে নিতে পারবেন। রিয়েলমি ফোন কম্পানির গ্রাহকদের কথা চিন্তা করে এই অপশন গুলো চালু রেখেছে যাতে তাদের পণ্য কিনে প্রতারিত না হয়।


আনঅফিসিয়াল ফোন চেনার উপায়

বাংলাদেশ থেকে রিয়াল মি মোবাইল ফোন যদি কেউ কিনে থাকেন সেটি অফিশিয়াল কিনা সেটা কিভাবে যাচাই করবেন। আপনাকে সর্বপ্রথম  রিয়ালমি ফোনের আইএমইআই নাম্বার বের করতে হবে। IMEI নাম্বার বের করার জন্য মোবাইল ফোন থেকে ডায়াল করুন *#06# । এই কোডটি ডায়াল করার পর কিছুক্ষণ অপেক্ষা করুন। আপনার রিয়েল মি ফোনের যদি দুটি সিম হয় তাহলে দুইটি আইএমই নাম্বার দেখাবে ।


এখান থেকে আপনি যেকোনো একটি IME নাম্বার কপি করে নিবেন। তারপর চলে যাবেন আপনার মোবাইলের মেসেজ অপশনে। মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন KYD<space>15 Digit IMEI Number এবং সেন্ড করুন 16002 নাম্বারে।


আপনি যদি ম্যাসেজটি সফলভাবে পাঠাতে পারেন, তাহলে ফিরতি মেসেজে বিটিআরসি (BTRC) থেকে আপনাকে জানিয়ে দেয়া হবে। যে আপনার ফোনটি অফিসিয়াল নাকি আনঅফিসিয়াল এভাবে মূলত বাংলাদেশের যেকোনো মোবাইল সহজেই আপনি শাওমি বা রিয়ালমি যেকোনো মোবাইল ফোন চেক করে নিতে পারেন অতি সহজেই।


আশা করি আপনারা পোস্টটি পড়ে সহজেই বুঝতে পেরেছেন কিভাবে যেকোনো ফোন IMEI নাম্বার দিয়ে চেক করতে হয় অফিশিয়াল বা আনঅফিসিয়াল ফোন। আপনাদের যদি কোন বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের কমেন্ট বক্সে জানান। এরকম আরো পোস্ট পেতে আমাদের সাথে থাকুন অথবা আমাদের ফেসবুক পেজে জয়েন করুন।

Post a Comment

Previous Post Next Post

ads p1

ads p2