ads

 বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য নতুন সু-খবর নিয়ে এলো বিকাশ। আপনি আপনার ফ্রিল্যান্সিং করে উপার্জনের অর্থ বা ডলার সরাসরি বিকাশে পাঠাতে পারবেন। সাধারণত ফ্রিল্যান্সাররা তাদের Payoneer একাউন্ট থেকে টাকা ব্যাংকে পাঠাতেন। এতে পরবর্তী সময় ব্যাংক তিন থেকে চার দিন দেরি করে উপার্জনের টাকা ব্যাংক একাউন্টে ঢুকিয়ে দিত।ফ্রিল্যান্সারদের তখন বড় একটি ভোগান্তিতে পড়তে হতো।


অবশেষে নির্ধারিত তারিখ ১০ ফেব্রুয়ারি ইভেন্ট শুরু হওয়ার আগেই প্রকাশ পেয়ে যায় সেই বিকাশ অ্যাপে একটি নতুন আপডেট আসে এবং সেই আপডেট থেকে জানা যায় ফ্রিল্যান্সারদের জন্য কোন চমক নিয়ে আসছে চলেছেন বিকাশ। শেষ পর্যন্ত বিকাশ লিমিটেড বিদেশ থেকে বাংলাদেশে টাকা আনার অতিদ্রুত এক মাধ্যম নিয়ে এসেছেন।



কিন্তু এখন আর সেই ঝামেলা মোকাবেলা করতে হবে। আপনি এখন খুব সহজে ই পেওনার থেকে বিকাশে অতিদ্রুত টাকা পাঠাতে পারবেন। আপনাকে অবশ্যই জানতে হবে কোন কোন নিয়ম অনুসরণ করে পেওনার থেকে বিকাশে টাকা পাঠানো যায়।


ফেব্রুয়ারি মাসে ১৬ তারিখ থেকে বিকাশে কার্যক্রম চালু করেছে। যারা ১৬ তারিখ নিজের ফ্রিল্যান্সিং করার উপার্জনের অর্থ বিকাশে আনবে। শুধু তাদের জন্য বিকাশ রেখেছে আকর্ষণীয় বিশাল অফার। আর আপনি যদি একজন ফ্রিল্যান্সার হয়ে থাকেন। তাহলে অবশ্যই পেওনার থেকে বিকাশে টাকা পাঠিয়ে আপনিও অফারটি নিতে পারেন।


Payoneer to Bkash  টাকা পাঠানোর নিয়ম

আপনার বিকাশ অ্যাপটি আপডেট করার পর আপনি অ্যাপের More অথবা “আরও” মেন্যুতে ক্লিক করলে সেখানে রেমিট্যান্স (Remittance) নামের নতুন একটি অপশন পাবেন। 


বিকাশ একটি অনলাইন ফিনান্সিয়াল সার্ভিসের সাথে যৌথভাবে কাজ করে বিকাশে ডলার নিয়ে আসার সুবিধা চালু করেছে। এই সেবাটির নাম রেমিট্যান্স


প্রথম ধাপঃ

সর্বপ্রথম বিকাশ একাউন্টে লগইন করতে হবে এবং তারপর আরো বাটনে ক্লিক করতে হবে। এরপর পরবর্তী অপশনে চলে যাবে।





দ্বিতীয় ধাপঃ
এরপর রেমিট্যান্স বাটনে ক্লিক করলে বিকাশের রেমিট্যান্স সার্ভিস ফিউচারে নাম দেখা যাবে। বর্তমানে সেখানে শুধুমাত্র পেওনিয়ার অপশন দেখতে পাবেন। অর্থাৎ, বিকাশ পেওনিয়ারের সাথে একসাথে কাজ করে আপনার ফ্রিল্যান্সিংয়ের টাকা দেশে আনার সুবিধা দেবে।




তৃতীয় ধাপঃ 

রেমিট্যান্স এ ক্লিক করার পর বিকাশের রেমিট্যান্স সার্ভিস পার্টনারের নাম পেওনিয়ার দেখা যাবে। বর্তমানে এখেন শুধুমাত্র পেওনিয়ার অপশন বাটন দেখতে পাবেন। অর্থাৎ, বিকাশ পেওনিয়ারের মাধ্যমে আপনার ফ্রিল্যান্সিংয়ের টাকা দেশে আনার সুবিধা দেবে।




চতুর্থ ধাপঃ

রেমিট্যান্স মেন্যু থেকে পেওনিয়ার অপশন ক্লিক করার পর আপনি একটি নতুন টেপ দেখতে পারবেন। সেখানেই আপনার পেওনিয়ার নতুন একাউন্ট তৈরির অপশন পাবেন অথবা আপনার আগের তৈরি থাকা পেওনিয়ার একাউন্টে লগইন করার বাটন ক্লিক করুন। 




পঞ্চম ধাপঃ

আপনি এখানে থেকে পেওনিয়ার একাউন্ট এর ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন এবং পেওনিয়ারে লগইন করে পেওনিয়ার একাউন্ট থেকে ফ্রিল্যান্সিং করে উপার্জনের টাকা বিকাশে আনতে পারবেন।




অনলাইনে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যেমন আপওয়ার্ক, ফাইভার প্রভৃতি পেওনিয়ারে ডলার উত্তোলন করার সুবিধা দিয়ে থাকেন। এরপর পেওনিয়ার থেকে ব্যাংকে সেই ডলার টাকা হিসেবে পাঠানো হয়। কিন্তু ব্যাংকে পাঠাতে গেলে টাকা আসতে কয়েকদিন সময় লাগে। আবার কার্ড দিয়ে তুলতে গেলে বেশ ভাল পরিমাণ এক্সট্রা টাকা খরচ হয়।


আশা করি এখন আর অসুবিধা হবে না বিকাশের মাধ্যমে খুব সহজে উত্তোলন করতে পারবেন।


Post a Comment

Previous Post Next Post

ads p1

ads p2