ads

 কীভাবে একটি পেপাল অ্যাকাউন্ট সেট আপ করবেন এবং একটি ব্যাংক অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড লিঙ্ক করবেন

How to create PayPal account and link bank account or credit card


একটি PayPal অ্যাকাউন্ট সেট আপ করা বিনামূল্যে, এবং এটি মাত্র কয়েক মিনিট সময় নেয়৷ পেপাল আপনাকে বন্ধু এবং পরিবারের কাছ থেকে বা ব্যবসায়িক লেনদেনের অংশ হিসাবে অর্থ পাঠাতে এবং গ্রহণ করতে দেয়। আপনার পেপাল অ্যাকাউন্টে থাকা অর্থ আপনার লিঙ্ক করা ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করা যেতে পারে। 


পেপাল-PayPal কি ?

PayPal হল একটি অনলাইন পেমেন্ট সিস্টেম যা 1998 সাল থেকে চালু রয়েছে, যা বিশ্বের যেকোন স্থানে থাকা লোকেদের কাছে অল্প পারিশ্রমিকের জন্য তহবিল প্রেরণ এবং গ্রহণ করা সহজ করে তোলে — বা কোনো ফি নেই যদি কোনো বন্ধু বা পরিবারের কাছে টাকা যাচ্ছে বা আসছে। মার্কিন যুক্তরাষ্ট্রে সদস্য।


পেপাল কেন ব্যবহার করবেন ?

পরিষেবাটি অনলাইনে জিনিস কেনা এবং বিক্রি করা নিরাপদ এবং সহজ করে তুলেছে এবং ইবে এবং অন্যান্য ই-কমার্স ব্যবসার মতো সাইটগুলিতে ব্যাপকভাবে একত্রিত হয়েছে৷


আপনার যদি এখনও একটি PayPal অ্যাকাউন্ট না থাকে, কিন্তু একটি সেট আপ করতে চান, তা করা বিনামূল্যে এবং মাত্র কয়েক মিনিট সময় নেওয়া উচিত৷ একবার আপনি সেট আপ হয়ে গেলে, আপনি টাকা পাঠানো এবং গ্রহণ করাকে আগের চেয়ে সহজ করতে ব্যাংক তথ্য যোগ করতে সক্ষম হবেন। এখানে এটা কিভাবে করতে হয়.



কিভাবে একটি পেপ্যাল অ্যাকাউন্ট সেট আপ করবেন

1. আপনার কম্পিউটারের ইন্টারনেট ব্রাউজারে, https://www.paypal.com-এ নেভিগেট করুন


2. স্ক্রিনের উপরের ডানদিকের কোণায়, "সাইন আপ" এ ক্লিক করুন৷


3. নিম্নলিখিত স্ক্রিনে, আপনি একটি ব্যবসা বা ব্যক্তিগত অ্যাকাউন্ট সেট আপ করছেন কিনা তা চয়ন করুন৷ উদাহরণ স্বরূপ আপনি যদি ইবেতে কেনা-বেচা করার জন্য বা পরিবারের কোনো সদস্য বা বন্ধুর কাছে টাকা পাঠাতে এটি ব্যবহার করেন, তাহলে আপনি এখানে "ব্যক্তিগত" বেছে নিতে চাইবেন। "পরবর্তী" ক্লিক করুন।


Paypal-Personal-account-create-2022

PayPal account



4. পরবর্তী পৃষ্ঠায়, আপনাকে আপনার আইনি প্রথম এবং শেষ নাম এবং আপনার ইমেল ঠিকানা লিখতে এবং সেইসাথে একটি পাসওয়ার্ড তৈরি এবং নিশ্চিত করতে বলা হবে৷ শেষ হলে, "পরবর্তী" ক্লিক করুন।


Create paypal account add bank 2022




এরপরে, আপনাকে আপনার মেইলিং ঠিকানার পাশাপাশি আপনার ফোন নম্বর লিখতে হবে। আপনি যখন এই তথ্যটি সম্পূর্ণ করবেন, যা বাধ্যতামূলক, তখন "সম্মত হন এবং অ্যাকাউন্ট তৈরি করুন" এ ক্লিক করুন এবং আপনার পেপ্যাল অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।



আপনার পেপ্যাল অ্যাকাউন্টে কীভাবে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড যুক্ত করবেন

পেপ্যালের অর্থ পাঠানো এবং গ্রহণ করার ক্ষমতা ব্যবহার করার জন্য, আপনাকে আপনার অ্যাকাউন্টে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং/অথবা ক্রেডিট কার্ড সংযুক্ত করতে হবে। এটি করতে, আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন এবং তারপর এই নির্দেশাবলী অনুসরণ করুন৷



1. সারাংশ স্ক্রিনে, স্ক্রিনের শীর্ষ বরাবর চলমান মেনু বারে "ওয়ালেট" বিকল্পে ক্লিক করুন৷



2. স্ক্রিনের বাম দিকে চলমান মেনুতে, "একটি ক্রেডিট বা ডেবিট কার্ড লিঙ্ক করুন" ক্লিক করুন যদি আপনি আপনার অ্যাকাউন্টের সাথে এটি ব্যবহার করতে চান৷ বিকল্পভাবে, আপনি যদি নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিজেই সংযুক্ত করতে চান, তাহলে "একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করুন" বিকল্পে ক্লিক করুন। মনে রাখবেন যে ভবিষ্যতে ব্যাকআপ তহবিলের উৎস তৈরি করতে উভয়ই করা সার্থক হতে পারে।


paypal link debit or credit card bank



3. যে কার্ড বা ব্যাঙ্কের তথ্য আপনি আপনার PayPal অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করতে চান সেটি লিখুন এবং ডেবিট কার্ডের জন্য "লিঙ্ক কার্ড" বা "ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করুন" বিকল্পটি ব্যবহার করলে ক্লিক করুন৷


link debit or credit card paypal



মনে রাখবেন যে আপনি যদি একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট যোগ করেন তবে প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে দুই থেকে তিন দিন সময় লাগবে কারণ PayPal আপনার অ্যাকাউন্টে অল্প পরিমাণ জমা করবে যা আপনাকে PayPal ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশ করতে হবে আপনার অ্যাকাউন্টের মালিক কিনা তা নিশ্চিত করতে।

Post a Comment

Previous Post Next Post

ads p1

ads p2