ads

বর্তমান সময়ে ইন্টারনেট ব্যবহার করেনা এমন মানুষ খোঁজে পাওয়া মুশকিল,কিন্তু ইন্টারনেট জগতে সুরক্ষিত থাকারও একটি ব্যপার থাকে।তাই মানুষকে ইন্টারনেটে সুরক্ষা দিয়ে থাকে ভিপিএন(VPN)বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক। 

Top 10  Chome exe VPN 2022


এটি এমন একটি নেটওয়ার্ক যার মাধ্যমে পৃথিবীর যেকোনো অঞ্চলে অবস্থিত প্রাইভেট নেটওয়ার্ক এর সাথে আমাদের ব্যবহৃত ডিভাইসসমূহ সংযুক্ত করা সম্ভব। বর্তমানে এর ব্যবহার আরো জনপ্রিয় হয়ে উঠেছে। এর মাধ্যমে যেকোনো পাবলিক নেটওয়ার্ক এর আওতাধীন থাকার পরেও প্রাইভেট নেটওয়ার্ক এর ব্যবহারের সুবিধা পাওয়া যায়।প্রত্যেক ইন্টারনেট ব্যবহারকারীর একটি নিজস্ব আইপি এড্রেস থাকে, যার দ্বারা তাকে আলাদাভাবে শনাক্ত করা সম্ভব হয়। 


কিন্তু ভিপিএন ব্যবহারের ফলে ব্যবহারকারীর আইপি এড্রেস দ্বারা আর তাকে শনাক্ত করা সম্ভব হয়না, ভিপিএন এই আইপি এড্রেসটি বদলে দেয়। এভাবে ভিপিএন এর মাধ্যমে ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত হয়। যদি কোনো ওয়েবসাইট  দ্রুত লোড করা সম্ভব না হয় তা ভিপিএন এর সার্ভারে সংযুক্ত করার মাধ্যমে ওয়েবসাইট দ্রুতগতিতে ব্যবহার করা যায় এবং বাধাহীনভাবে গেম খেলা যায়।অনেক VPN আছে সেবা পাওয়ার জন্য।মানুষ তার ইচ্ছামত যেকোনো VPN ব্যবহার করতে পারে। তবে আজ আপনাদের জানাবো সে সকল গুলোর মধ্যে সেরা ১০ টি  VPN সম্পর্কে। 


সেরা দশটি ক্রোম ভি.পি.এন এক্সটেনশন এর ভিতর দুই ধরনের vpn.exe এক্সটেনশন নিয়ে 

কথা বলা হয়েছে । 

  • ফ্রী ভার্শন 
  • প্রিমিয়াম ভার্শন 


১. ExpressVPN: 2021 সালের নভেম্বরে VPN পরীক্ষায় ExpressVPN আবারও শীর্ষস্থানীয় সম্মান অর্জন করেছে। এর প্রধান কার্যালয় ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জে  সম্পূর্ণ প্যাকেজে এর দ্রুত গতি, সর্বোচ্চ নিরাপত্তায়, সর্বোচ্চ সহজ-ব্যবহার, (২৪/৭)গ্রাহক সহায়তা এবং এমনকি বিনামূল্যে ক্লাউড ব্যাকআপ অফার করে। এটি  শীর্ষ VPN তালিকায় প্রথম স্থানে অবস্থান করছে  আপনি এটি ৩০-দিনই ঝুঁকিমুক্ত ব্যবহার করতে পারেন।



২. Nord VPN: মসৃণ সার্ভারের গতি, 'ডাবল ভিপিএন' এনক্রিপশনের মতো অতিরিক্ত গোপনীয়তা সুবিধা এবং স্বাধীনভাবে অডিট করা নো-লগ নীতি সহ, NordVPN খুবই গুরুত্বপূর্ণ। এটি ২০১৮ সালের মার্চে প্রথম বাজারে আসে ৷এই VPN পরিষেবা ব্যবহার করার সময় ম্যালওয়্যার এবং ফিশিং হুমকি মোকাবেলায় সাইবারসেক নামে নতুন বৈশিষ্ট্য রয়েছে।




৩. Surfshark VPN: যদি আমরা সর্বাধিক ফিচার-প্যাকড ভিপিএন-এর ক্ষেত্রে সেরা ভিপিএন-এর এই তালিকায় দেওয়া সমস্ত ভিপিএন অন্তর্ভুক্ত করি, তাহলে সার্ফশার্ক শীর্ষে চলে আসবে। সার্ফশার্ক আপনার আইপি ঠিকানা এবং ডিজিটাল ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষিত করার জন্য প্রচুর নিরাপত্তা সরবরাহ করে।এর ১০৪০ টিরও বেশি সার্ভার রয়েছে।



৪. Cyber Ghost VPN:-যদি আপনি একটি ভিপিএন চান যা আপনার গোপনীয়তার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, তাহলে সাইবারঘোস্ট ভিপিএন আপনার পছন্দ হওয়া উচিত। এটি একটি রোমানিয়া ভিত্তিক ভিপিএন প্রদানকারী যা কঠোর নো-লগ নীতির প্রতিশ্রুতি দেয়।আপনি একটি কিল সুইচ, অ্যাড-ব্লকিং সুবিধা, সীমাহীন ব্যান্ডউইথ এবং 256-বিট এইএস এনক্রিপশনের মতো সমস্ত প্রিমিয়াম বৈশিষ্ট্য পাবেন যা আপনি শীর্ষস্থানীয় ভিপিএন থেকে আশা করবেন।এ নিরাপদ অ্যাক্সেস 90টি দেশে হাজার হাজার সার্ভার রয়েছে।



৫. Private internet Access:যখনই আমরা সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এবং সেরা ভিপিএন পরিষেবাগুলি নিয়ে আলোচনা করি, পিআইএ সেরা পয়েন্ট অর্জন করে এবং বিভিন্ন তালিকায় সেরা স্থান খুঁজে পায়।১৯২ টি দেশে ২৯ টিরও বেশি সার্ভার রয়েছে।সেরা ভিপিএন -এর এই তালিকায় প্রাইভেট ইন্টারনেট ২ নম্বরে থাকার আরেকটি কারণ হল যে, এটি ইউএস নেটফ্লিক্স, ইউকে ক্যাটালগ এবং অন্যান্য স্ট্রিমিং সাইটগুলি সহজেই অবরুদ্ধ করে। এছাড়াও, যদি আপনি টরেন্টিংয়ের জন্য উচ্চ VPN ব্যবহার করেন তবে পিআইএ আমার পছন্দের তালিকায় থাকা উচিৎ। 



৬. IP Vanish VPN: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ভিত্তিক এই ভিপিএন-এ ১৩০০ এর বেশি সার্ভার রয়েছে।এটির নামের সাথে কাজেরও মিল রয়েছে, এটি ব্যবহারকারীর আসল আইপি এড্রেস অদৃশ্য করে দেয়।এটি আপনাকে সীমাহীন ব্যান্ডউইথের সুবিধা,সেন্সরযুক্ত অ্যাপ ও ওয়েবসাইটে প্রবেশ করতে সহায়তা করবে। 



৭. Tor guard VPN: যুক্তরাষ্ট্রের তৈরি এই VPN এর ৩০০০+ সার্ভার রয়েছে।এর ব্যবহারকারীরা সারা বিশ্বে ছড়িয়ে থাকা বিপুল সংখ্যক সার্ভার ব্যবহার করতে পারে। লাইসেন্সের মাধ্যমে, আপনি ৭টি ডিভাইসে এই টোরগার্ড ভিপিএন পরিষেবাটি ব্যবহার করতে পারেন।



৮. VyperVPN:সুইজারল্যান্ড ভিত্তিক এই ভিপিএন-এর ৭০০ এর বেশি সার্ভার রয়েছে।VyprVPN গোল্ডেন ফ্রগ থেকে এসেছে, যার প্রতিষ্ঠাতা ইন্টারনেট অভিজ্ঞ এবং 1994 সাল থেকে ব্যবহারকারীদের নিরাপদ সেবা প্রদান করে আসছেন।



৯. HMA (HideMyAss) VPN:HMA VPN- এর মূল কোম্পানি Privax এখন Avast Group এর অংশ।এর নির্মাতা দেশ যুক্তরাজ্য  এটির 890 টি দেশে 190+ এরও বেশি সার্ভার রয়েছে। আপনার প্রয়োজন অনুসারে HideMyAss এর তিনটি মোড রয়েছে।



১০. TunnelBear:টানেলবিয়ার হল সবচেয়ে ব্যবহারকারী বান্ধব ভিপিএনগুলির মধ্যে একটি যা জানে কিভাবে এর কাজ করতে হয়।এর নির্মাতা দেশ কানাডা।এর ২২ দি দেশে ২০ টির বেশি সার্ভার রয়েছে।

Post a Comment

Previous Post Next Post

ads p1

ads p2